এই পোস্টটি ৩২৭ বার পড়া হয়েছে


আমাত্তুন আগে নিজঅ মাধা ফেজা রিনি চা পুরিবঅ

তারিক: ০২ সেপ্টেম্বর, ২০১৪

‪#‎জাতভালেদি‬ ‪#‎স্ট্যাটাস‬

ফেসবুক-অর ম্যাসেজ বক্স-অত মরে ঢাকা ইনিবারসিটির(ইউনিভার্সিটি) একজন জুম্ম পোর্বোডাঙু কিজু ম্যাসেজ পাধেইএ।
ত্যা তা লেঘার পোল্লেমঅনদি যা লিক্বে সিআন অহলদে-

”শ্রদ্ধেয় মিথুন দা! আপনি অনুগ্রহ করে বলবেন আমাকে কিভাবে, কোন তথ্যমতে JSS এর কর্মী মনে করেন?

ত্যা আর সে পরে লিক্কে,

 “ এভাবে মিথ্যা অভিযোগ করে একজন নিরপরাধ, সাধারণ শিক্ষার্থীর জীবনে মিথ্যা ধারণা এনে দেয়া অবশ্যই প্রগতিশীল কোন সংগঠনের কাজ নয়, নয় কি?”

কী আর কোম! আদিক্কেগুরি ম্যাসজঅত এনজান ‘অভিযোগ’ এজানায় মুই ভজমান দিদ্দেরি আর আমক উইওঙ।
তারপরেও তারে জ্যোপ দিবার চেরেস্তা গুজ্জোঙ। তারে একপর্যায়ে লিঘিলুঙ- ডিটেইলন তথ্য দিলে ‍হিুজি ওম। তবে বানা ‘শূন্যে কধালোই’ দ আদিক্কেগুরি কাররে এত্তমান ‘অভিযোগ’ গরানা দিদ্দেরি লাগে।”

ত্যা লিক্বেদে, গিরিফিুলঅত তোমা কর্মীউন মঞ্জুআদামঅর এগ্গো পো’রে নামেইওন কয়েকদিন আগে। তারা ম নাঙান কনেই কুইওনদে মুইও নাহি টার্গেটঅত আগঙ।’

তারে কোলুঙগে তারে যারা তথ্য দোন সিআন ঠিক না বেঠিগি সিআন আগে নিশ্চিত অহনা দরকার।

পরে তাল্লোই কধা ফোরেবার পরে ফেসবুকঅত লিঘিলুঙ-

 

” আমি একজনঅ বিষয়ে অভিযোগ গুরিদেই যে ‘ত্যা বা তারা’ ‘অনুসন্ধান ন গুরিনেই’ সিদ্ধান্ত লন। অথচ, ’ত্যা বা তারা’ ধুক্কেন ’মুইও’ যে অনুসন্ধান ন গুরিনেই সিদ্ধান্ত লঙ, সে ভুলআন হন্না্ ধোরে দিবঅ?
মুইও যে ত্যা বা তারা ধূক্কেন!!
আমার বেগঅত্তুন সিওতওই বাড়ি মারা পুরিবঅ। যুদোগুরি জেএসএস-ইউপিডিএফ-অরে বাড়ি মারিবার আগে সিওত বাড়ি মারা পুরিবঅ।”

 

এই কধাগান লিগিনেই বুঝেবার চিওঙ, যে অভিযোগ-আন ডাঙুবো গরের সিআন আজলে ঠিক না বেঠিক সিআনঅ হবর ন ধুরিনেই তা কধায়, ’মিথ্যা সন্দেহ, অভিযোগ, পরমত অসহিঞ্চুতা’ দেঘানা হি ঠিক?
ত্যা, ডাঙু পোর্বোবলাবো সাধারণ মানুচ অহদঅ মুই এধক কধা ন কোলুঙুন। ত্যা অহলদে এগ্গো শিক্ষিত মানেই, দেজঅর সর্বোচ্চ বিদ্যাপীঠঅত ত্যা লেঘাপড়া গরের। ত্যা আদিক্কে ‍গুরি বানা শুন্যে কধালোই বিচ্চেচ ন জেইনেই বা তা কধায় ‘ মিথ্যা সন্দেহ’ ’অভিযোগ’ ‘ পরমত অসহিঞ্চতা’ ন দেঘেইনেই পোল্লেম ঘদনাগান বা শূন্যে কধাগান ঠিক না বেঠিক সিআন ত্যা তোলেই চেদঅ। ত্যা মত্তুনো পুজোর গুরি পারিদঅ আজলে গিরিফুলঅত সেনজান ঘদনা উইয়ে কি না।
ডাঙু বো অন্য জনঅরে যে অভিযোগে অভিযুক্ত গরের, ত্যা-ই যে সেই একই ‘অভিযোগে অভিযুক্ত’ অহয় বা যুুক্তিমতে ত্যাও যে সেই ভূলআন গরের সিআন দেঘিনেই, এবং আমা জুম্ম জাদঅ ভিদিরে সে প্রবণতা দিঘিনেই মুই ফেসবুকঅত ম স্ট্যাটাসআন দোঙ।

আমাত্তুন আগে নিজঅ মাধা ফেজা রিনি চা পুরিবঅ।

ভুল অহলদে আমি অনুসন্ধান ন গুরি, আমি আমা ভুলআন ন দেঘি।

Advertisement